খালেদা জিয়াকে ডেন্টাল বিভাগে নেওয়া হয়েছে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দাঁতের চিকিৎসার জন্য ডেন্টাল বিভাগে নেওয়া হয়েছে।

শনিবার (২৭ জুলাই) দুপুর ২ টার দিকে তাকে কেবিন থেকে দন্ত বিভাগে নেওয়া হয় বলে নিশ্চিত করেছেন দলটির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। 

তিনি জানান, কেবিন ব্লকের কক্ষ থেকে খালেদা জিয়াকে নামিয়ে ব্লক-এ ইউনিটের চতুর্থ তলায় হুইল চেয়ারে বসিয়ে নিয়ে যাওয়া হয়। দাঁতের চিকিৎসা শেষে আবার কেবিন ব্লকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়।   

এদিকে, গত শুক্রবার (২৬ জুলাই) এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘খালেদা জিয়ার জিহ্বায় আলসার হয়েছে। তিনটি দাঁত ক্ষয় হয়ে গেছে। জরুরি তার দাঁতের চিকিৎসা প্রয়োজন। কয়েকটি দাঁত ফেলেও দিতে হবে। গত এক সপ্তাহে খালেদা জিয়ার চার কেজি ওজন কমে গেছে। এখন আপনারা খালেদা জিয়াকে দেখলে চিনতে পারবেন না।’

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়ার স্বাস্থ্যের ভয়াবহ অবনতি হয়েছে। অবিলম্বে তার মুক্তির দাবি জানাচ্ছি। তার পছন্দ অনুযায়ী দেশে অথবা বিদেশে যেখানে তিনি চিকিৎসা করতে চান, সেখানে তার চিকিৎসার ব্যবস্থা করা হোক।’

উল্লেখ্য, সাবেক এই প্রধানমন্ত্রীকে আগে গত ১২ জুন তার মুখে ঘায়ের জন্য দন্ত বিভাগে নেওয়া হয়েছিল। সেখানে তার ধারালো হয়ে যাওয়া দাঁতগুলো মসৃণ করা হয়। দীর্ঘ দেড় বছরের বেশি সময় ধরে কারাবন্দি রয়েছেন।

বিজ্ঞাপন